,
শিরোনাম
জগন্নাথপুরে এ সাদেক ইন্টারন্যাশনাল একাডেমির প্রতিষ্ঠাতাকে সংবর্ধনা প্রদান মাও: এমদাদুর রহমান (রহ:) মেমোরিয়াল ট্রাস্ট এর উদ্যোগে জননেতা আশরাফুল ইসলামের অর্থায়নে পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে দরিদ্র হতদরিদ্র দুই শতাধীক পরিবারের মধ্যে নগদ অর্থ বিতরন মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রেড ব্লাড সিলেট এর  শ্রদ্ধাঞ্জলি ও পুষ্পস্তবক অর্পণ নিউইয়রকে ইউএস বাংলা অনলাইন প্রেস ক্লাবের অভিষেক সম্পন্ন : সভাপতি মাহফুজ আদনান, সাধারন সম্পাদক আবু সাদেক রনি ‘রেড ব্লাড সিলেট’র উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন অনুষ্ঠিত জগন্নাথপুর উপজেলায় রেল সংযোগ প্রসঙ্গে জগন্নাথপুরের কলকলিয়ায় ইংলিশ মিডিয়াম স্কুল এ সাদেক ইন্টারন্যশনাল একাডেমির বই উৎসব জগন্নাথপুরে ইংলিশ মিডিয়াম স্কুল এ সাদেক ইন্টারন্যশনাল একাডেমির শুভ উদ্বোধন সিলেটে কলেজছাত্রীর মরদেহ উদ্ধার লন্ডন-আমেরিকার মহব্বতের দরকার নেই : জগন্নাথপুরে পরিকল্পনামন্ত্রী

জগন্নাথপুরে পিঁয়াজের মূল্য আকাশচুম্বী


মোঃ হুমায়ুন কবীর ফরীদি, সিনিয়র নিজস্ব প্রতিবেদক:- জগন্নাথপুরে পিঁয়াজের মূল্য আকাশচুম্বী। মাত্র এক দিনের ব্যবধানে প্রতি কেজি পেঁয়াজের দাম বেড়েছে ৪০ টাকা। পৌর শহরের বাজারে বর্তমানে পেঁয়াজ ৯০ থেকে ১০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

পেঁয়াজের দাম আকাশ ছোয়া হওয়ায় দিশেহারা হয়ে পড়েছেন সাধারণ মানুষ। পেঁয়াজের দাম মানুষের ক্রয়-ক্ষমতার বাইরে চলে যাওয়ায় জনমনে ক্ষোভ ছড়িয়ে পড়েছে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা সদর বাজার সহ বিভিন্ন হাট-বাজারে ঘুরে দেখা যায়, প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৯০ থেকে ১শ টাকায়। যা গত এক দিন আগেও ছিল ৪০ থেকে ৫০ টাকা।

এ সময় ক্রেতাদের মধ্যে অনেকে ক্ষোভ প্রকাশ করে বলেন, লাগাহীন ভাবে বেড়ে চলেছে পেঁয়াজের দাম। তা দেখার যেন কেউ নেই। মাত্র এক দিনের ব্যবধানে প্রতি কেজি পেঁয়াজের দাম বেড়েছে ৫০ টাকা।
জানা যায়, ভারত থেকে বাংলাদেশে পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেওযার সাথে সাথে দেশের হাট-বাজারে এমন প্রভাব পড়েছে। এরই ধারাবাহিকতায় জগন্নাথপুরে বেড়েছে পেঁয়াজের দাম।
তবে ক্ষুদ্র ব্যবসায়ীরা বলছেন, বাজারের বড় ব্যবসায়ীরা পেঁয়াজ মজুদ করে রেখেছেন। আমরা তাদের কাছে পেঁয়াজ কিনতে গেলে তারা বিভিন্ন অজুহাত দেখান। কেউ বলেন পেঁয়াজের সংকট। আবার কেউ বলেন দাম বেড়েছে। বেশি দামে কিনে আনায় বেশি দামে বিক্রি করছি।

এ ব্যাপারে বাজারের বড় ব্যবসায়ীদের মধ্যে অনেকে বলেন, আমাদের কাছে মজুদ কোন পেঁয়াজ নেই। তারা পাল্টা অভিযোগ করে বলেন, ভারত বাংলাদেশে পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দিবে, তা আগে থেকেই বাংলাদেশের বড় ব্যবসায়ীরা জানতেন। যে কারণে গত ২ দিন ধরে আমরা কোন পেঁয়াজ আমদানী করতে পারছি না।

এক প্রশ্নের জবাবে তারা বলেন, আমরা সিলেট, শ্রীমঙ্গল, চিটাগাংসহ দেশের বিভিন্ন স্থান থেকে পেঁয়াজসহ অন্যান্য মালামাল আমদানী করে থাকি। বর্তমানে আমরা এসব আড়তদার ও মহাজনদের সাথে যোগাযোগ করে পেঁয়াজের বিষয়ে জানতে চাইলে তারা কোন উত্তর দেননি। তাদের কাছে পেঁয়াজ আছে কি না এবং দাম কত তাও আমরা জানতে পারছি না। রীতিমতো বেসামাল অবস্থায় রয়েছে পেঁয়াজের বাজার।
এ ব্যাপারে জানতে চাইলে জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম বলেন, পেঁয়াজের বাজার নিয়ন্ত্রনে ব্যবস্থা নেয়া হবে। সেই সাথে পেঁয়াজ মজুদকারী ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়া হবে।

জামাল/এস/এস

     More News Of This Category

ফেসবুকে আমরা

 

 

Prayer Time Table

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ভোর ৩:৫৫
  • দুপুর ১১:৫৮
  • বিকাল ৪:৩২
  • সন্ধ্যা ৬:৩৭
  • রাত ৮:০০
  • ভোর ৫:১৬